Loading...
The Financial Express

মিতুর হত্যাকারীদের ‘কয়েক দফা টাকা দেন’ বাবুল আক্তার: পিবিআই

| Updated: May 13, 2021 20:51:36


মিতুর হত্যাকারীদের ‘কয়েক দফা টাকা দেন’ বাবুল আক্তার: পিবিআই

সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার তার স্ত্রী মাহমুদা আক্তার মিতুর হত্যাকারীদের কয়েক দফায়মোটা অঙ্কের টাকা’ দিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)

এ তদন্ত সংস্থার প্রধান বনজ কুমার মজুমদার বৃহস্পতিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেনহত্যাকারীদের বিভিন্ন ধাপে অর্থ দিয়েছেন বাবুল আক্তার, যার প্রমাণ পাওয়া যাচ্ছে।”

বাবুলের দুই বন্ধুর দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে প্রাথমকিভাবেতিন লাখ টাকা’ দেওয়ার কথা এলেও সেই অঙ্ক আসলে আরও বেশি বলে পিবিআই প্রধানের ধারণা।

তার ভাষায় খুনিদের সাথে বাবুলের লেনদেন হওয়া টাকার পরিমাণছয় লাখ থেকে নয় লাখও হতে পারে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় প্রকাশ্য রাস্তায় খুন হন বাবুল আক্তারের স্ত্রী মিতু। পদোন্নতি পেয়ে পুলিশ সদরদপ্তরে যোগ দিতে ওই সময় ঢাকায় ছিলেন বাবুল, তার আগে তিনি চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশে ছিলেন।

হত্যাকাণ্ডের পর নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে বাবুল আক্তার নিজেই মামলা করেছিলেন। বুধবার সেই মামলায় চূড়ান্ত প্রতিবেদন দিয়ে পিবিআই জানায়, মিতু হত্যায় বাবুল আক্তারজড়িত’।

পাঁচলাইশ থানায় বাবুলের শ্বশুরের করা নতুন মামলায় তাকে পাঁচ দিনের রিমান্ডেও পেয়েছে পিবিআই।

বুধবার এক সংবাদ সম্মেলনে পিবিআই প্রধান বলেছিলেন, হত্যাকাণ্ডের পর বাবুলের দুই বন্ধু সাইফুল হক এবং গাজী আল মামুনের মাধ্যমে টাকার লেনদেন হয়েছিল। বাবুলেরসোর্স’ কামরুল ইসলাম সিকদার মুছাকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা দেওয়া হয়েছিল।

পিবিআই বলছে, সাইফুল হক সাবেক পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের পূর্ব পরিচিত এবং এক সময়েরব্যবসায়িক পার্টনার’। আর কাজী আল মামুন হত্যাকাণ্ডেনেতৃত্ব দেওয়া’ পলাতক সোর্স’ কামরুল ইসলাম শিকদার মুছার আত্মীয়।

ঘটনাস্থলের সিসিটিভি ভিডিও দেখে ওই খুনে একাধিক ব্যক্তিকে চিহ্নিত করেছিল পুলিশ। যাদের মধ্যে ছিলেন বাবুলেরসোর্স’ মুছাও। কিন্তু তখন তাকেচিনতেই পারেননি’ বাবুল।

পিবিআই প্রধান বলেন, “বাবুল সবসময় এই হত্যাকাণ্ডের সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার কথা বলতেন।”

তবে হত্যাকাণ্ডের পরপরসোর্স’ মুছার সঙ্গে বাবুল আক্তারের যে কথিত ফোনালাপের খবর সংবাদমাধ্যমে এসেছে, সে বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন বনজ কুমার।

সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, হত্যাকাণ্ডের সকালেমুছার সঙ্গে বাবুল আক্তারের’ ২৭ সেকেন্ডের ফোনালাপের একটি রেকর্ড পেয়েছেন তদন্তকারীরা।

এ বিষয়ে জানতে চাইলে বনজ কুমার বলেন, “বিষয়টি মামলার নথিতে নেই, তবে খোঁজ নিয়ে দেখছি।”

আরেক প্রশ্নের উত্তরে পিবিআই প্রধান বলেন, “টাকা লেনদেনের অকাট্য প্রমাণ এবং ভিডিও ফুটেজে মুছার অবস্থান শনাক্ত হলেও বাবুল আক্তার তাকে চিনতে না পারার বিষয়টি নতুন করে মামলা করার ক্ষেত্রে ভূমিকা রেখেছে।”

হত্যাকাণ্ডের পাঁচ বছর পর মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী এলাকায় পিবিআই মেট্রো অঞ্চলের কার্যালয়ে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয়।

পরদিন ধানমন্ডিতে পিবিআই সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে পিবিআই জানায়, মিত্যু হত্যার সঙ্গে স্বামী বাবুল আক্তারের সম্পৃক্ততারপ্রমাণ’ পেয়েছে তারা।

পরে তার শ্বশুর মোশাররফ হোসেন চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় বাবুল আক্তারকে প্রধান আসামি করে আট জনের নামে হত্যা মামলা করেন।

মোশাররফ হোসেন বলেন, “বাবুল ২০১৩ সালে কক্সবাজারে ছিল। সেখানে একজন এনজিও কর্মকর্তার সাথে তার পরকীয়া হয়। এ নিয়ে বিভিন্ন সময়ে তাদের মধ্যে পারিবারিক কলহ ছিল। এ বিষয়টি আমি মামলায় উল্লেখ করেছি।”

তদন্তের সঙ্গে জড়িত পিবিআই কর্মকর্তারা জানিয়েছেন, নতুন মামলায়পরকীয়ার’ বিষয়টি উল্লেখ থাকায় সেদিকে নজর বেশি দেওয়া হবে।

বাবুল আক্তারের দায়ের করা আগের মামলার তদন্তে যেসব তথ্য প্রমাণ পাওয়া গেছে, নতুন মামলার ক্ষেত্রেও সেসব সহায়ক হবে বলে তদন্তে সময় কম লাগবে বলে মনে করছেন পিবিআই কর্মকর্তারা।খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর।

Share if you like

Filter By Topic

More News

চট্টগ্রাম ও সিলেটে ‘টাকা হাতিয়ে’ নারায়ণগঞ্জে ধরা

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার করোনাভাইরাসে আক্রান্ত

ইরানের এব্রাহিম রাইসি: কী এই নতুন প্রেসিডেন্টের পরিচয়

ডিজিটাল ব্যাংক দেওয়ার ইচ্ছা নগদ এমডির

শেখ হাসিনা দেখতে গেলে সাতকরার তরকারি খাওয়াবেন বীরাঙ্গনা শিলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে  অনলাইনে শিক্ষক নিয়োগ: দুই রিট মামলাই খারিজ

ব্যাংক ঋণ: কাজের জন্য বিদেশ যেতে বাংলাদেশিরা যে ঋণ সুবিধা নিতে পারেন

সোমবার ঢাকার তিন হাসপাতালে ফাইজারের টিকা পাবেন ৩৬০ জন

ব্যাটারিচালিত রিকশা-ভ্যান ‘বন্ধ হবে’: স্বরাষ্ট্রমন্ত্রী

অবহেলায় মৃত্যুর মামলা ঢাকার  তিন চিকিৎসকের বিরুদ্ধে, তদন্তের নির্দেশ