Loading...
The Financial Express

কলকাতার একাদশে জায়গা হারালেন সাকিব আল হাসান

| Updated: April 22, 2021 20:29:02


প্রথম তিন ম্যাচে মোটে ৩৮ রান করেন সাকিব আল হাসান। ফাইল ছবি প্রথম তিন ম্যাচে মোটে ৩৮ রান করেন সাকিব আল হাসান। ফাইল ছবি

দলের প্রথম তিন ম্যাচে ব্যাটে-বলে আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেননি সাকিব আল হাসান। বাংলাদেশের অলরাউন্ডারকে সেটির মূল্য দিতে হলো কলকাতা নাইট রাইডার্সের একাদশে জায়গা হারিয়ে।

আইপিএলে বুধবার চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হয়েছে কলকাতা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে বোলিং নেন অধিনায়ক ওয়েন মর্গ্যান।

আগের ম্যাচ থেকে একাদশে দুটি পরিবর্তন এনেছে কলকাতা। সাকিবের জায়গায় আসরে প্রথমবার সুযোগ পেয়েছেন ক্যারিবিয়ান অফ স্পিনার সুনিল নারাইন। ভারতীয় অফ স্পিনার হরভজন সিংয়ের জায়গায় খেলছেন স্বদেশি পেসার কমলেশ নাগরকটি।

কলকাতার প্রথম তিন ম্যাচে সাকিব ব্যাট হাতে ৯৭.৪৩ স্ট্রাইক রেটে করেন মোটে ৩৮ রান। বাঁহাতি স্পিনে ওভারপ্রতি ৮.১০ রান দিয়ে নেন ২ উইকেট। তার দল জিতেছে কেবল একটি।

প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সাকিব শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ৫ বলে করেন ৩ রান। পরে বোলিংয়ে প্রথম বলেই নেন উইকেট, ৪ ওভারে ৩৪ রানে তার শিকার ছিল একটি। জয় দিয়ে শুভসূচনা করে তার দল।

এরপর তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আঁটসাঁট বোলিংয়ে ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন সূর্যকুমার যাদবের গুরুত্বপূর্ণ উইকেট। তবে হতাশ করেন ব্যাটিংয়ে। পাঁচ নম্বরে সুযোগ পেয়ে বাজে শটে উইকেট বিলিয়ে আসেন ৯ বলে ৯ রান করে। ওই ম্যাচে ৭ উইকেট হাতে রেখে ৩১ বলে ৩১ রানের সমীকরণ মেলাতে ব্যর্থ হয় কলকাতা। 

তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে সাকিব ২ ওভারে ২৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। পরে ২৫ বলে একটি করে ছক্কা ও চারে করেন ২৬ রান। দুইশ ছাড়ানো লক্ষ্য তাড়ায় বড় ব্যবধানে হারে দল। 

Share if you like

-->