Loading...

আলেম বা ধর্মীয় নেতারা নন, গ্রেপ্তার হচ্ছে দুষ্কৃতকারীরা: তথ্যমন্ত্রী

| Updated: April 21, 2021 17:25:49


আলেম বা ধর্মীয় নেতারা নন, গ্রেপ্তার হচ্ছে দুষ্কৃতকারীরা: তথ্যমন্ত্রী

কোনো আলেম বা ধর্মীয় নেতাকে নয়, সরকার ‘দুষ্কৃতকারীদের’ গ্রেপ্তার করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মঙ্গলবার এক অনলাইন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন মন্ত্রী, খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, `সরকার ধর্মীয় নেতাদের গ্রেপ্তার করছে' - বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের বিষয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা।

উত্তরে মন্ত্রী বলেন, “যে সমস্ত দুষ্কৃতকারী ২৬ থেকে ২৮ মার্চ সমগ্র দেশে তাণ্ডব চালিয়েছে, নিরীহ মানুষের ঘরবাড়ি-সহায়-সম্পত্তি, যানবাহন জ্বালিয়ে দিয়েছে, ভূমি অফিসে আগুন দিয়ে সাধারণ মানুষের জমির দলিলপত্র পুড়িয়েছে, ফায়ার স্টেশন-রেল স্টেশনে হামলা করে ক্ষতি করেছে এবং যারা মানুষের ওপর আক্রমণ চালিয়েছে, তাদের এবং তাদের নির্দেশদাতাদের সরকার গ্রেপ্তার করছে।

“কোনো ভাল আলেম এসব অপরাধের সাথে যুক্ত ছিলেন না, আলেমের মুখোশধারীরাই এসবে যুক্ত এবং সরকার তাদেরকেই গ্রেপ্তার করছে।”

সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারকে হুঁশিয়ার করে বলেন, “আলেমদের গ্রেপ্তার দেশের মানুষ মেনে নেবে না।”

সেই প্রসঙ্গ ধরে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেন, “বরাবরই বিএনপি ধর্ম নিয়ে রাজনীতি করে, অপশক্তি নিয়ে রাজনীতি করে। যারা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বে বিশ্বাস করে না, দেশকে আফগানিস্তান বানাতে চায়, তাদের নিয়ে বিএনপি রাজনীতি করে।

“মামুনুল হক যেভাবে রাসুলকে (সা.) ব্যঙ্গ করেছে, এটা যদি অন্য কেউ করত, হেফাজতের নেতারা সারা দেশে মিছিল-মিটিং-শোরগোল করতেন, আর মির্জা ফখরুল সাহেবরাও তাতে সুর মিলাতেন।”

Share if you like

Filter By Topic