Loading...
The Financial Express

অর্থনৈতিক অগ্রগতিতে বাংলাদেশ এখন মালয়েশিয়ার সমপর্যায়ে, বললেন অর্থমন্ত্রী

| Updated: March 03, 2021 19:32:03


অর্থনৈতিক অগ্রগতিতে  বাংলাদেশ এখন মালয়েশিয়ার সমপর্যায়ে, বললেন অর্থমন্ত্রী

অর্থনৈতিক অগ্রগতির ধারাবাহিকতায় বাংলাদেশ মালয়েশিয়ার মতো দেশের সমপর্যায়ে গিয়েছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। খবর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর।

মতিঝিলে সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে মঙ্গলবার ‘বঙ্গবন্ধুর ম্যুরাল ও মুজিব কর্নার’উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল বক্তব্যে এ কথা বলেন তিনি।

সোনলী ব্যাংকের দ্বিতীয় তলায় একটি কক্ষে করা হয়েছে মুজিব কর্নার। ১৯৭২ সালে রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংক সৃষ্টির অধ্যাদেশে বঙ্গবন্ধুর স্বাক্ষরের আলোকচিত্র, তাকে নিয়ে লেখা বিভিন্ন বই, বিভিন্ন ঐতিহাসিক আলোকচিত্র ও ম্যুরাল দিয়ে সাজানো হয়েছে এই সংগ্রহশালা ও প্রদর্শনীকেন্দ্র।

অর্থমন্ত্রী বলেন, “শুধুমাত্র একটি ম্যুরাল আর একটি মুজিব কর্নার করে দায়িত্ব শেষ করা যাবেনা। এখানে বঙ্গবন্ধুকে নিয়ে ভালো ভালো বইগুলো রাখতে হবে। যাতে মানুষজন সময় পেলে এখানে এসে ১০-১৫ মিনিট বসে কিছু পড়তে পারে। বিদেশে এধ রনের সিস্টেম চালু আছে।”

সম্প্রতি বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করার ঘটনা উল্লেখ করে তিনি বলেন, “গত ২৬ তারিখে আমরা অভিশাপমুক্ত হলাম। আমরা দরিদ্রতম দেশের মানুষ ছিলাম, আমাদেরকে মিসকিন বলা হতো। এখন আর আমাদেরকে মিসকিন বলবে না। আজকে আমরা মালয়েশিয়ার সঙ্গে একই কাতারে আছি, এটা আমাদের গর্ব। বঙ্গবন্ধু আমাদের সব ভালো কাজের অনুপ্রেরণার উৎস।”

বঙ্গবন্ধু কখনও নীতির সঙ্গে আপস করেননি উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু চেয়েছিলেন এদেশের মানুষের ভৌগলিক স্বাধীনতা, রাজনৈতিক মুক্তি একটি ভূখণ্ড। একটি মানচিত্র দিয়ে গেছেন তিনি। বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তির জন্য জীবন উৎসর্গ করে গেছেন। তারই দেখানো পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসমাপ্ত কাজগুলো করছেন।”

অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Share if you like

Filter By Topic

More News

কলকাতার একাদশে জায়গা হারালেন সাকিব আল হাসান

সিমাগো র‌্যাঙ্কিং: শীর্ষ পাঁচশতে নেই বাংলাদেশের কোনো বিশ্ববিদ্যালয়

চট্টগ্রামের ১৬ থানায় `অক্সিজেন ব্যাংক’ চালু করেছে পুলিশ

মৃত্যুদণ্ড কার্যকরের তালিকায় শীর্ষ পাঁচ দেশের চারটিই মধ্যপ্রাচ্যে: অ্যামনেস্টির রিপোার্ট

লকডাউনে ক্ষতিগ্রস্ত দরিদ্রদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা বরাদ্দ

জরুরি সেবার জন্য আর্থিক প্রতিষ্ঠানও খোলা

কমিউনিটি ক্লিনিকে যাচ্ছে ১৪০ কোটি টাকার ওষুধ

অন্য দেশ থেকেও টিকা আনার উদ্যোগ নেওয়া হয়েছে: তথ্যমন্ত্রী

এ বছর ফিতরা সর্বনিম্ন ৭০ টাকা, সর্বোচ্চ ২,৩১০ টাকা

অ্যাস্ট্রাজেনেকা’র ভ্যাকসিন: রক্ত জমাট বাঁধার লক্ষণ

-->